শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

খেলা ডেস্ক   |   মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   19 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে ১ জুন থেকে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকরা।

ওই দলে ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটার সানজু স্যামসন। আছেন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল ও শিভাম দুবে। তবে শুভমান গিল ও রিংকু সিং মূল দল থেকে বাদ পড়েছেন। তাদের রিজার্ভ হিসেবে রাখা হয়েছে।

আইপিএলে পেস অলরাউন্ডারদের মধ্যে সবচেয়ে ধারাবাহিক চেন্নাই সুপার কিংসের শিভাম দুবে। হার্ডিক পান্ডিয়ার সঙ্গে তাকে নেওয়া হয়েছে বিশ্বকাপ দলে। সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে লম্বা সময় মাঠের বাইরে ছিলেন ঋষভ পান্ত। আইপিএলে ফিরেই দুর্দান্ত ক্রিকেট খেলতে থাকা উইকেটরক্ষক বিশ্বকাপ দিয়ে দলে ফিরেছেন।

তার সঙ্গে উইকেটরক্ষক হিসেবে সানজু ডাক পাওয়ায় বাদ পড়েছেন অভিজ্ঞ কেএল রাহুল। মূলত টপ অর্ডারে জায়গা ফাঁকা না থাকায় বাদ জায়গা পাননি রাহুল। ভারতের জার্সিতে টি-২০ ফরম্যাটে দারুণ সফল হলেও ফিনিসার রিংকু সিং দলে সুযোগ পাননি।

পেস বোলিং আক্রমণে জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজের জায়গা নিশ্চিতই ছিল। তার সঙ্গে বাঁ-হাতি অর্শদ্বীপকে রাখা হয়েছে। আইপিএলে ভালো করা খলিল আহমেদ ও আবেশ খানকে রিজার্ভ হিসেবে দলে রাখা হয়েছে। স্পিন আক্রমণে কুলদীপ যাদব সেরা ও প্রথম পছন্দ ছিলেন। আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি আরেক লেগ স্পিনার যুববেন্দ্রকে উপেক্ষা করতে পারেনি বিসিসিআই নির্বাচকরা। আছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও।

ভারতের বিশ্বকাপ দল: রোহিত শর্মা, হার্ডিক পান্ডিয়া, জশস্বী জয়সোয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, সানজু স্যামসন, শিভাম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অশ্বদ্বীপ সিং, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

Facebook Comments Box

Posted ১১:৫১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com